July 22, 2024, 7:56 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
ভূরুঙ্গামারীতে পরকীয়ার সংবাদ সংগ্রহ করায় সাংবাদিক কে মামলার হুমকি। ঘোড়াঘাটে পোনা মাছ অবমুক্তকরণ। ঘোড়াঘাটে ওয়ার্ল্ড ভিশনের সমাপনী ও ভবিষ্যৎ কার্যক্রম বিষয়ক আলোচনা সভা। বগুড়ার শাজাহানপুরে গত ১ মাসেও অজ্ঞাত লা*শের মেলেনি পরিচয়। বগুড়ার শাজাহানপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেণ্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বগুড়ার শাজাহানপুরে জন্ম ও মৃত্যু নিবন্ধন শতভাগ নিশ্চিত করণে সভা অনুষ্ঠিত। শাজাহানপুরে মুক্তিযোদ্ধা স্কুল এন্ড কলেজে বৃক্ষরোপণ করলেন এমপি মজনু। বগুড়ায় ছাত্রী নিবাস থেকে নার্সিং শিক্ষার্থীর ঝুল-ন্ত মর-দেহ উদ্ধার। ঘোড়াঘাটে পল্লী বিকাশ সহায়ক সংস্থার ২য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। জয়পুরহাটে ট্রাক্টরের সঙ্গে মুখোমুখি সংঘ-র্ষে মোটরসাইকেল আরোহী নিহ-ত।

স্টুডেন্টদের জন্য ভিসা পদ্ধতি চালু করল সৌদি আরব।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: সৌদি আরবের শিক্ষা মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের যৌথ প্রচেষ্টায় একটি নতুন শিক্ষাগত ভিসা প্রোগ্রাম চালু করল সৌদি আরব।

এই ভিসা পদ্ধতিটি বিদেশী ছাত্রদের কে আকৃষ্ট করার জন্য সাজানো হয়েছে, যার ফলে এর মধ্যে দিয়ে সৌদি আরবের শিক্ষাগত এবং গবেষণা খাতগুলি উন্নতি করতে পারবে।

বৃহস্পতিবার রিয়াদে সমাপ্ত একটি গুরুত্বপূর্ণ ইভেন্ট হিউম্যান ক্যাপাসিটি ইনিশিয়েটিভ কনফারেন্সের সময় শিক্ষামন্ত্রী ইউসেফ আল বেনিয়ান এই কর্মসূচি ঘোষণা করে।

নতুন ভিসা পদ্ধতিটি “স্টাডি ইন সৌদি আরব” প্ল্যাটফর্মের মাধ্যমে ব্যাবহার করা যাবে, যা সৌদি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে আগ্রহী আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য তৈরি করা হয়েছে।

এই পরিষেবাটি আবেদন প্রক্রিয়াকে স্ট্রীমলাইন করে, শিক্ষা মন্ত্রনালয়, পররাষ্ট্র মন্ত্রনালয় এবং অন্যান্য প্রাসঙ্গিক সংস্থাগুলির মধ্যে সমন্বয় সাধন করে, যার ফলে বিশ্বব্যাপী শিক্ষার কেন্দ্র হিসাবে সৌদি আরবের শিক্ষার চাহিদাকে বৃদ্ধি করে‌ তুলতে সাহায্য করবে।

“সৌদি আরবে অধ্যয়ন” প্ল্যাটফর্মটি সৌদি বিশ্ববিদ্যালয়গুলিতে ভর্তির প্রক্রিয়াকে সহজ করার জন্য তৈরি করা হয়েছে, যা একটি অত্যাধুনিক শিক্ষামূলক পরিবেশের মধ্যে বিভিন্ন ধরনের একাডেমিক, প্রশিক্ষণ এবং গবেষণা কার্যক্রম অফার করে।

এই উদ্যোগটি শুধুমাত্র বিদেশী শিক্ষার্থীদের জন্য শিক্ষার সুযোগকে প্রসারিত করে না বরং সৌদি ভিশন ২০৩০-এর উদ্দেশ্যের সাথে সঙ্গতি রেখে, শিক্ষা ও সাংস্কৃতিক বিনিময়ের আন্তর্জাতিক কেন্দ্র হিসেবে সৌদি আরবের মর্যাদাকেও শক্তিশালী করবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com