October 22, 2024, 1:17 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ার শাজাহানপুরে মাদ্রাসায় ভর্তি কে কেন্দ্র করে মারপিট। আটক এক। জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বিনামূল্যে ২৬ হাজার কিশোরীকে এইচপিভি টিকা প্রদানের লক্ষ্যে প্রস্তুতিমূলক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‌্যালী ও হাত ধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত গাবতলীতে ব্যাট খেলাকে কেন্দ্র করে ভাইয়ের হাতে ভাই খু*ন। নওগাঁয় আস্তান মোল্লা কলেজের শিক্ষকদের সংবাদ সম্মেলন গোবিন্দগঞ্জের তালুককানুপুর ইউনিয়নের নুন্দহপাড়ায় গ্রামীন পাকা রাস্তা ভেঙ্গে চলাচলে দুর্ভোগ। গোবিন্দগঞ্জের তালুককানুপুর ইউপির ১নং প্যানেল চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পেয়েছেন, ফিরোজ কবির প্রধান গোবিন্দগঞ্জে ব্যাংক এশিয়ার মোবাইল এজেন্ট নিখোঁজ বগুড়ার শাজাহানপুরে উপজেলা পরিষদের অস্থায়ী ড্রাইভার মামুনের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন গাইবান্ধা জেলা মেডিকেল টেকনোলজিস্ট ঐক্য পরিষদের কমিটি গঠন

দুবাইয়ে বিদেশী ব্যাঙ্কগুলিতে বার্ষিক ২০%‌ ট্যাক্স জারি করে নতুন আইন প্রণয়ন।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: দুবাইয়ে বিদেশী ব্যাঙ্কগুলিতে বার্ষিক ২০%‌ ট্যাক্স জারি করে নতুন আইন প্রণয়ন।

এই আইন দুবাইয়ের ইন্টারন্যাশনাল ফিনান্সিয়াল সেন্টারে (DIFC) অবস্থীত লাইসেন্সপ্রাপ্ত ব্যাঙ্কগুলিকে বাদ দিয়ে করা হয়েছে।

এমিরেটের ইন্টারন্যাশনাল ফিনান্সিয়াল সেন্টার (DIFC) ব্যতীত দুবাইতে পরিচালিত বিদেশী ব্যাঙ্কগুলির উপর ২০ শতাংশ ট্যাক্স ঘোষণা করে একটি নতুন আইন জারি করা হয়েছে। যেই সব কোম্পানির উপর বার্ষিক কর প্রযোজ্য এই কর‌ শুধু মাত্র তাদের কাছ থেকেই নেওয়া হবে।

মহামান্য শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী, দুবাইয়ের শাসক হিসাবে তার ক্ষমতা প্রদত্ত বলে, বিশেষ উন্নয়ন অঞ্চল এবং অভ্যন্তরীণ মুক্ত অঞ্চলগুলিতে পরিচালিত সমস্ত বিদেশী ব্যাংকগুলিতে বার্ষিক কর প্রয়োগের জন্য ২০২৪ সালের প্রথম আইন জারি করলেন।

WAM-এর একটি বিবৃতি অনুসারে, দুবাই ইন্টারন্যাশনাল ফিনান্সিয়াল সেন্টার (DIFC) এর মধ্যে কাজ করার জন্য লাইসেন্সপ্রাপ্ত বিদেশী ব্যাঙ্কগুলিকে কেন্দ্রের মধ্যে বা এর মাধ্যমে ব্যবসা পরিচালনা করার মাধ্যমে যে আয় হয় তা এই করের মধ্যে পরবে না।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com